সরকারি সকল ফরম এই ঠিকানায় একসঙ্গে পাবেন

follow-upnews
0 0

পাসপোর্টের আবেদনের জন্য ফরমের প্রয়োজনে কষ্ট করে পাসপোর্ট অফিসে যেতে হবে না, অনলাইনেই পাবেন আবেদনপত্র। এছাড়া বিভিন্ন সরকারি কাজে বহু ধরনের ফরমের প্রয়োজন হয়। এসব ফরম আনার জন্য সরকারি অফিসে আর কষ্ট করে দৌড়াদৌড়ি করতে হবে না। অনলাইন থেকে ডাউনলোড করে প্রিন্ট করে নিলেই হলো।
জনগণের দুর্ভোগ কমানোর জন্য সকল সরকারি ফরম এক ঠিকানায় পেতেই আছে ফরম বাতায়ন (www.forms.gov.bd)। এখানে আপনি সহজেই অনলাইনে আপনার প্রয়োজনীয় ফরমটি পূরণ করে পাঠাতে পারবেন।

যেভাবে খুঁজবেন আপনার প্রয়োজনীয় ফর্ম
একটি ফরম সহজে খুঁজে পাওয়ার জন্য সকল ফরমকে ২০টি ক্যাটাগরিতে সাজানো হয়েছে। এই বাতায়নে ফরমের সংখ্যা বর্তমানে ১৫৫০+ টি যার মধ্যে প্রায় ১২০০+ টি ফরম পূরণযোগ্য পিডিএফ ফরমেটে রয়েছে। বাংলা ও ইংরেজি উভয় ভার্সনে ফরমস বাতায়ন তৈরি করা হয়েছে।
তবে আপনি যদি ফরমটি কোন ক্যাটাগরিতে রয়েছে তা না জানেন তাহলেও কোনো অসুবিধা নেই। পেজের ওপরের দিকে রয়েছে একটি সার্চ বার। সেখানে সার্চ দিলেই আপনার ফরমটি খুঁজে পাবেন।
সকল ফরম পেতে ভিজিট করুন ফরমস বাতায়ন-
 www.forms.gov.bd
সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন প্রকল্পের আওতায় এ ফরমগুলো অনলাইনে রাখা হয়েছে।

সংবাদ : কালের কণ্ঠ

Next Post

প্রেমে রাজি না হওয়ায় মাদ্রাসাছাত্রীকে কুপিয়ে জখম করেছে শিবির ক্যাডার

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়ার মাদ্রাসা ছাত্রী নাহিদাকে সারা শরীরে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করেছে শিবির ক্যাডার জাহিদুল ইসলাম। মহেশখালীর কালারমারছড়া আর্দশ দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী ও ফকিরজুম পাড়ার মোহাম্মদ হোছাইন-এর মেয়ে নাহিদা আক্তার (১৬)কে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় হোয়ানক পুর্ব হরিয়ারছড়া এলাকার জামাত নেতা […]

এগুলো পড়তে পারেন