প্রথম নারী উপমন্ত্রী নিয়োগ দিল সৌদি আরব

follow-upnews
0 0

সৌদি উপমন্ত্রী


সৌদি-আরবে বেশ কয়েকজন উপমন্ত্রীকে বরখাস্থ করার পর এবার প্রথমবারের মতো দেশটিতে একজন নারী উপমন্ত্রীকে নিয়োগ দিয়েছেন সৌদি-আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ।

ড. তামাদের বিনতে ইউসুফ আল রাম্মাহ দেশটির শ্রম ও সামাজিক উন্নয়নবিষয়ক উপমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। সৌদি-আরবে কোনো নারীর এটাই সবচেয়ে ক্ষমতাধর পদ। সৌদি-আরবের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এসপিএ বিষয়টি নিশ্চিত করেছে।

খুব শিগগিরই তিনি দায়িত্ব নিতে যাচ্ছেন বলে জানা গেছে। ড. তামাদের বিনতে ইউসুফ আল রাম্মাহ যুক্তরাষ্ট্রের ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে রেডিওলোজি এন্ড মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। উপমন্ত্রীর পদ পাওয়ার আগে তিনি কিং সৌদ ইউনিভার্সিটিতে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এ ছাড়া ২০১৬ সালের শুরু থেকেই তিনি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি হিসেবে দেশটিতে দায়িত্ব পালন করে আসছেন বলে জানা গেছে। কী কারণে মন্ত্রীসভাসহ সেনাবাহিনীর মধ্যে এই পরিবর্তন আনা হয়েছে, সে বিষয়ে কোনো মন্তব্য করেনি দেশটির কর্তৃপক্ষ।

তবে সৌদি যুবরাজ ও প্রতিরক্ষামন্ত্রী মুহম্মদ বিন সালমান ক্ষমতাকে পাকাপোক্ত করতেই এই রদবদল এনেছেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: খালিজ নিউজ

Next Post

একইভাবে দোল খায় সমুদ্র ।। শাহিদা সুলতানা

  তোমার কাছে কিছু চাইতে আমার সময় লাগবে, কিছু দিতেও, এক দ্বিধার সাগর পেরিয়ে আমরা এসেছি, তুমি আমি দুজনেই।   বসুমতীর অজস্র আশীর্বাদপুষ্ট যাত্রীদের সাথে আমরাও পেরিয়েছি এতটা বছর, নির্জনতার বরফ আড়ালে নিজেকে ঢেকে, একই গন্তব্যের দিকে।   নিরন্তর উপেক্ষায় জীবনের গান ছুঁড়ে ফেলেছি মহাসমুদ্রের গহ্বরে নিমেষে যা নিঃশেষ হয়েছে […]
Shahida Sultana