বাংলাদেশের প্রধানমন্ত্রী নাস্তিক ব্লগার হত্যাকাণ্ডের সমর্থন করছেন কিনা প্রশ্ন তুলেছে ‘দ্যা জাপান টাইমস্’

follow-upnews
0 0

১০০

জাপান টাইমস্ প্রতিবেদনটি শুরু করেছ এভাবে— একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র কীভাবে মুক্তচিন্তার মানুষদের এভাবে থামিয়ে দিতে পারে? সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বলে বিষাদগার করেছেন যে, নাস্তিক ব্লগাররা বাজে ভাষায় ধর্ম নিয়ে লিখছে। তাদেরকে তিনি সাবধান হতে বলেছেন। তিনি আরো বলেছেন, আমার ধর্ম এবং নবীকে নিয়ে কেউ কোনো খারাপ কিছু লিখলে তা গ্রহণযোগ্য হবে না।

জাপান টাইমস্ প্রশ্ন তুলেছে, প্রধানমন্ত্রীর এ ধরনের বক্তব্য হত্যাকারীদের উস্কে দিচ্ছে কিনা? এ ধরনের হত্যাকাণ্ডের সমর্থন তিনি করেননি, পাশাপাশি এ ধরনের হত্যাকাণ্ডের বিরোধিতাও তিনি করেননি বলে পত্রিকাটি বলছে। এটা অবশ্যই দুঃখজনক যেখানে প্রায়শই চাপাতির আঘাতে কেউ না কেউ খুন হচ্ছে।

যারা খুন হয়েছে তাদের বেশিরভাগই নাস্তিক ব্লগার হিসেবে পরিচিত, যারা ব্লগে বিভিন্ন বিষয় নিয়ে লিখে থাকে, ধর্ম নিয়েও তাদের মতামত রয়েছে। তারা সরসারি ইসলামকে বিষাদগার করে না, বরং ধর্মের বিভিন্ন অযৌক্তিক দিক তারা রেফারেন্স সহ দেখিয়ে দেয়। এটাই অনেকের কাছে তাদের হত্যা করার কারণ হিসেবে বিবেচিত হয় বলে পত্রিকাটি বলছে।

পত্রিকাটি এই বলে উপসংহারে এসেছে যে, আল কায়েদা বা আইএস এর মত সংগঠনের অস্তিত্ব বাংলাদেশে রয়েছে।

Next Post

শহীদজননী জাহানারা ইমামের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

৩ মে ২০১৬ কবি সুফিয়া কামাল মিলনায়তন জাতীয় যাদুঘরে অনুষ্ঠিত হয়েছে জাহানারা ইমামের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা। আলোচনা সভার বিষয়বস্তু ছিল- পাকিস্তানি যুদ্ধাপরাধী এবং জামাতের বিচারে বাধা কোথায়? আলোচনাসভায় উপস্থিত ছিলেন, ব্যারিস্টার তানিয়া আমীর, নিরাপত্তা বিশেষজ্ঞ মেজর জেনারেল আব্দুর রশীদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সহ-সভাপতি শহীদ জায়া শ্যামলী […]