মহিলা কর্মীদের জন্য ‘পিরিয়ড লিভ’ চালু করল কলকাতার একটি কোম্পানি

follow-upnews
0 0


নতুন বছরে কর্মীদের বিভিন্ন উপহার দেওয়ার চল রয়েছে বিভিন্ন সংস্থায়। নতুন বছরের দোরগড়ায় কলকাতার এক ডিজিটাল মিডিয়া কোম্পানি তাঁর মহিলা কর্মীদের জন্য এক ‘বিশেষ’ ছুটির ঘোষণা করে। ওই সংস্থার মহিলা কর্মীদের কাছে এই ছুটি নববর্ষের উপহারের সমান।

‘ফ্লাইমাইবিজ’ কলকাতা নির্ভর একটি ডিডিটাল মিডিয়া কোম্পানি। ওই কোম্পানি তার মহিলা কর্মীদের জন্য বাকি ছুটির পাশাপাশি বছরে ১২টি অতিরিক্ত ছুটি ঘোষণা করল। ঋতুকালীন সময়ে সবেতন ওই ছুটি নিতে পারবেন সংস্থার মহিলা কর্মীরা। এই ছুটির নাম ‘পিরি়য়়ড লিভস’ দিয়েছেন ওই সংস্থার কর্মীরা।

‘ফ্লাইমাইবিজ’ সংস্থার সিইও সাম্য দত্ত সংবাদ মাধ্যমকে বলেন, ‘‘সংস্থার প্রত্যেক মহিলা কর্মী মাসে এক দিন করে এই ছুটি নিতে পারবেন। ২০১৯ সালের জানুয়ারি মাস থেকেই এই ছুটি চালু হবে।’’

তিনি আরও জানিয়েছেন, তাঁর সংস্থার প্রত্যেক মহিলা কর্মীই এই ছুটিকে স্বাগত জানিয়েছে। পুরুষ কর্মীরাও সংস্থার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। ওই সংস্থায় এই মুহূর্তে মোট ১২ জন মহিলা কর্মী কাজ করেন।

ছবি এবং খবর: আনন্দবাজার পত্রিকা।

Next Post

ধর্ম আমদানী করে দুবৃত্তের হাতে তুলে দিয়েছিলেন, এখন দিচ্ছেন মুক্তিযুদ্ধের চেতনা ...

টা নিয়ে সবসময় বিতর্ক আছে যে, রাষ্ট্রে রাষ্ট্রে ধর্ম ঢুকানো হয়েছিল মানব মুক্তির জন্য, নাকি দুবৃত্তের দখলের হাতিয়ার হিসেবে। মানব সভ্যতায় ধর্মের সংযোজন নৈতিক বোধের গঠনমূলক রূপক হিসেবে, কিন্তু কালক্রমে সেটি নৈতিক চর্চার মধ্যে সীমাবদ্ধ না থেকে হয়ে যায় কর্তৃত্বপরায়ণ মানুষের শাসন ও শোষণের হাতিয়ার। এর চেয়ে বড় কথা— সেই […]
নোয়াখিালি