বাগেরহাটে ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৪ তম শুভ জন্মাষ্টমীর অনুষ্ঠান এবং বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

follow-upnews
0 0

শুভ দত্ত সৌরভ, বাগেরহাট


রবিবার দুপুরে বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের শালতলা মোড়ে শ্রীশ্রী হরিসভা মন্দির প্রাঙ্গন হতেে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় বাগেরহাট-২ অাসনের মাননীয় সাংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পঙ্কজ  রায় এবং জেলার অন্যান্য গণমান্য ব্যক্তি অংশগ্রহণ করেন। শোভাযাত্রার প্রারম্ভে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট
মোমবাতি প্রজ্জ্বল করছেন সাংসদ মীর শওকাত আলী বাদশা, রামকৃষ্ণ মিশনের মহারাজ, জেলা প্রশাসক এবং পুলিশ সুপার।
বাগেরহাট
বক্তৃতা করছেন জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও অনুষ্ঠানের সভাপতি অমিত রায়ের সভাপত্বিতে আলোচনা সভায় মাননীয় সাংসদ ছাড়াও  অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমদ্দার, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফরিদা আক্তার বানু লুচী, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী, জেলা আওয়ামী লীগ নেতা ফিরোজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শিব প্রসাদ ঘোষ, সাধারণ সম্পাদক মিলন কুমার ব্যানার্জী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অবনিষ চক্রবর্ত্তী সোনা প্রমুখ।

এছাড়া বেলার শুরুতে রামকৃষ্ণ মিশন ছাত্রাবাস থেকে জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে একটি বিশেষ বর্ণাঢ্য শোভাযাত্রার অায়োজন করা হয়। শোভাযাত্রাটি রামকৃষ্ণ আশ্রম থেকে শুরু হয়ে বাগেরহাট শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে শালতলা মোড়ে হরিসভা মন্দিরে মিলিত হয়।  

বাগেরহাট

বাগেরহাট সরকারি পিসি কলেজের কেন্দ্রীয় মন্দিরে জন্মাষ্টমী পালন করা হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ অধ্যাপক অভিজিৎ বসু, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক সজল গাঁতিদার, ছাত্র সংসদের ভিপি ইয়াসির আরাফাত নোমান, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনুরুদ্ধ দাস গোপাল, পিসি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান আরমান, ছাত্র মিলনায়াতন সম্পাদক হাসান চৌধুরী নয়ন, মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলামিন, সাধারণ সম্পাদক রেজোয়ান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ রহমান শাহ, কামাক্ষা চরণ হল ছাত্রলীগের সভাপতি প্রসেঞ্জিত মণ্ডল, সাধারণ সম্পাদক, সুমন কুমার পাইক, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বিতাশ তরফদার অভিজিৎ, সাংস্কৃতিক সম্পাদক শুহভজিৎ নন্দী, প্রচার সম্পাদক, তন্ময় বালা, পিসি কলেজ ছাত্রী নিবাস ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলুফা ইয়াসমীন পাখি, ছাত্রনেতা ও স্লোগান মাস্টার শফিকুল ইসলাম আরমান সহ আরও অনেক ছাত্রনেতৃবৃন্দ, শিক্ষক ও কর্মচারীবৃন্দ।     

বক্তব্য রাখছেন কলেজ ছাত্র সংসদের ভিপি সরদার ইয়াসির আরাফাত নোমান।

Next Post

মুক্তিযোদ্ধা, লেখক ও শিক্ষক রমা চৌধুরীর কর্ম ও জীবন

তিনটি শিশু সন্তান এবং বৃদ্ধ মাকে নিয়ে ঘুমিয়ে ছিলেন নিজ ঘরে। হঠাৎ ভোর রাতে পাকিস্তানী সেনাবাহিনী এবং তাদের এদেশীয় দোসররা রমা চৌধুরীর ঘরে হানা দিয়ে তাকে তুলে নিয়ে যায় পাশের একটি ঘরে। সেখানে তাঁর ওপর চলে অমানুসিক নির্যাতন। কোনোভাবে সেদিন তিনি বেনিয়া ও বর্বরদের হাত থেকে পালিয়ে আত্মরক্ষা করতে পেরেছিলেন। […]
রমা চৌধুরী