‘বিল্ড ফর নেশন’ এ শিক্ষা নিয়ে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক মো মোখলেসুর রহমান সরকার

follow-upnews
0 0
জেলা প্রশাসক
মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, জেলা প্রশাসক, গোপালগঞ্জ।

সামাজিক সংগঠন ‘বিল্ড ফর নেশন’ এর ১৮তম সভায় ‘শিক্ষা’ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেছেন গোপালগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক জনাব মোঃ মোখলেসুর রহমান সরকার। বিষয় যদিও ছিল শিক্ষা, তিনি সামগ্রিকভাবেই একটি সামাজিক বক্তব্য উপস্থাপন করেছেন। শ্রোতা দর্শকরা তার বক্তব্যের প্রেক্ষিতে অনেক ভাবনার যোগান পেয়েছে।

তিনি শিক্ষা নিয়ে বর্তমানে অভিভাবকদের মধ্যে যে অসুস্থ প্রতিযোগিতার মনোভাব বিরাজ করছে সেটিকে অপ্রয়োজনীয় এবং প্রকৃত শিক্ষার জন্য ক্ষতিকর বলে মন্তব্য করছেন। সমাজের মানুষের মধ্যে সহিংসতা, অল্পতে উত্তেজিত হওয়া, অকৃতজ্ঞতা, পরিচ্ছন্নতার অভাব ইত্যাদি বিষয়গুলি প্রকৃত শিক্ষা বিস্তার লাভ করছে না বলে বৃদ্ধি পাচ্ছে। বক্তব্যে তিনি বলেছেন, পরীক্ষায় নম্বর প্রাধান্য পাচ্ছে যেটি একমাত্র বিষয় নয়, পাশাপাশি আরও অনেক বিষয় গুরুত্ব পাওয়া প্রয়োজন।

সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তিনি মন্তব্য করেন, “এটা বিশ্বাস করা খুব কঠিন যে কোনো ধরনের বৈষয়িক স্বার্থচিন্তা ছাড়া আপনাদের মতো কিছু মানুষ সামাজিক সমস্যা নিয়ে কাজ করতে এভাবে উদ্যোগী হয়েছেন। আমি সত্যিই অভিভূত। 

জেলা প্রশাসকের বক্তব্য শেষে সংগঠনের সভাপতি শরিফুল ইসলাম খান বলেন, “‘বিল্ড ফর নেশন’ মনে করে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের এ বক্তব্যটি সমাজ এবং রাষ্ট্রীয় ভাবনায় যথেষ্ট খোরাক যোগাবে, এবং শিক্ষাসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুণগত পরিবর্তনে কাজে আসবে। আমরা তার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। 

দিব্যেন্দু দ্বীপের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক এবং ‘বিল্ড ফর নেশন’ -এর কলাকুশলী ও শুভানুধ্যায়ীরা। 


Next Post

গ্রাম বাংলার এ ছবিগুলো বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার চরকুলিয়া ইউনিয়ন থেকে তোলা

বিনা অনুমতিতে এখান থেকে কোনো ছবি নিয়ে কোনো কারণে ব্যবহার করা অনুচিৎ।

এগুলো পড়তে পারেন