বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অলিয়ার রহমান খানকে বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড-২০২১ প্রদান

follow-upnews
0 0

বিশিষ্ট সমাজসেবক হিসেবে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস্’ এর কার্যনির্বাহী পরিষদ এবং উপদেষ্টা মণ্ডলী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অলিয়ার রহমান খানকে বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড-২০২১ এর জন্য মনোনিত করে।


অলিয়ার রহমান

গত ২৮ আগস্ট (২০২১) শনিবার বিকাল ৫টায় দি ওয়েস্টিন হোটেল (বল রুমে), গুলশান-২, ঢাকায় “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী” উপলক্ষে আলোচনা সভা ও গুণীজন সম্মাননা প্রদানের এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, মাননীয় মন্ত্রী, মুুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিরোধী দলের চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং সাবেক মহাসচিব, জাতীয় পার্টি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. হামিদা খানম, প্রাণীবিদ্যা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, পীরজাদা শহীদুল হারুন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অতিরিক্ত সচিব, এ্যাডভোকেট মো: হারুন অর রশিদ, যুগ্ম সচিব (অব:), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ফাতেমা তুজ জোহরা, বরেণ্য নজরুল সঙ্গীত শিল্পী, মো: কুদরত-ই-খুদা, এডিসি, লালবাগ জোন, ডিএমপি, ঢাকা, হাছান মতিউর রহমান, বরেণ্য গীতিকার ও সুরকার, এস.ডি রুবেল, বিশিষ্ট সঙ্গীত শিল্পী এবং সাংবাদিক বুদ্ধিজীবী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ‘ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস্’ একটি মানবাধিকার সংগঠন । প্রতিষ্ঠালগ্ন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে আর্তমানবতার সেবা, নারীর অধিকার, মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠার আন্দোলনে ভূমিকা রেখে আসছে।

Next Post

কবি ও কথাসাহিত্যিক ড. ফরিদা মজিদের মৃত্যুতে নির্মূল কমিটির শোক প্রকাশ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় নেত্রী কবি ও কথাসাহিত্যিক ড. ফরিদা মজিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনের নেতৃবৃন্দ। ২৮ সেপ্টেম্বর (২০২০) ভোরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ক্যান্সারের কারণে মৃত্যুবরণ করেন তিনি। সংগঠনের এক শোক বিবৃতিতে বলা হয়— ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় নেত্রী কবি ও […]
কবি ফরিদা মজিদ

এগুলো পড়তে পারেন