লালন উৎসব বন্ধের প্রতিবাদে নাগরিক সমাজের মানববন্ধন

follow-upnews
0 0


নেত্রকোনায় বাউল উৎসব বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সচেতন নাগরিক সমাজ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের বিভিন্ন স্থান যেমন- মেহেরপুরে, চুয়াডাঙ্গা, রাজবাড়ী, নাটোরে বাউলদের উপর হামলার পর কয়েকদিন আগে নেত্রকোনায় একটি সংগঠনের আবদারের মুখে স্থানীয় প্রশাসন একটি বাউল উৎসব বন্ধ করে দিয়েছে। আমরা এর তীর্ব নিন্দা ও প্রতিবাদ জানায়। সেই সঙ্গে ওই কাজে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, দেশের রাষ্ট্র ক্ষমতায় যখন মুক্তিযুদ্ধের পক্ষের সরকার, তখন বাউলদের বিরুদ্ধে ধর্মান্ধ মৌলবাদীদের এ আক্রমণ হতাশার। মনে রাখতে হবে লালন আমাদের শেকড়, বাউলরা আমাদের সংস্কৃতির প্রাণ। তাই বাউল বা লালনপন্থীদের উপর হামলা মানে বাংলাদেশে সাংস্কৃতিক ঐতিহ্যের উপর হামলা।

সাংবাদিক ও সমাজকর্মী রুদ্র রুদ্রাক্ষের সভাপতিত্বে সমাবেশে সঙ্গীত শিল্পী পান্থ কানাই, সাংবাদিক ফররুখ বাবু, সাংবাদিক মহুয়া সৈয়দা, সামাজিক সংগঠন ছায়া এর চেয়াম্যান রাইহান কবির রনো প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : জাগোনিউজ

Next Post

ভিতরে যাই থাকুক লোকে জানবে তুমিও গপাগপ খাইতে পারে অন্যকে দেখিয়ে দেখিয়ে

তাই নীপিড়িত মানুষের কথা বললে, সমষ্টির কথা বললে বেশিরভাগ মানুষ এটা আর ভালোভাবে নেয় না, এটা বরং তাদের আতঙ্কিত করে, তারা ভাবে এই বুঝি ছোট্ট জীবনের ভোগের আয়োজনে ভাটা পড়ল, এজন্য সমাজ দরদী বা জন দরদী মানুষের কাছ থেকে মনে মনে তারা (বেশিরভাগ) দূরে সরে যায়। শুধু দূরে সরে থাকে […]

এগুলো পড়তে পারেন