শুভানুধ্যায়ী ফোরামের দায়িত্ব আরোপিত কিছু নয়

follow-upnews
0 0

বিষয়টি পরিষ্কার করি— পত্রিকার শুভানুধ্যায়ী বলতে আসলে কী বুঝানো হয়েছে। ‘শুভানুধ্যায়ী’ শব্দটির আক্ষরিক অর্থ এবং ভাবার্থ মিলিয়ে বুঝতে হবে। পত্রিকার লেখালেখি, কারিগরি এবং আর্থিক বিষয়ে খোঁজখবর নেওয়া ফোরামের একটি কাজ হতে পারে। সচেতনভাবে follow-upnews.com এর লেখা শেয়ার করাও শুভানুধ্যায়ী ফোরামের একটি কাজ হতে পারে, এবং এর জন্য শুধু সদিচ্ছাই যথেষ্ট।

আসলে বিষয়টি ঐচ্ছিক। পত্রিকার পক্ষে বেঁধে দেওয়া সম্ভব নয় যে এটি শুভানুধ্যায়ী ফোরামের কাজ। ফলোআপ নিউজ কর্তৃপক্ষ শুধু আমন্ত্রণ জানাতে পারে, একইসাথে ‘না’ শব্দটি শোনার জন্যও আমরা প্রস্তুত, কারণ অনিচ্ছুক কেউ সৌজন্যতায় থাকার চেয়ে না থাকাই ভালো। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ বিব্রত অবস্থায় পড়েছে, ফলে শুভানুধ্যায়ী হিসেবে ভবিষ্যতে কাউকে রাখার ক্ষেত্রে আমরা খুব সতর্ক। এবং বর্তমানে যারা আছেন এর মধ্য থেকে কেউ অনিচ্ছা প্রকাশ করলে আমরা অবশ্যই তার সে অধিকার সংরক্ষণ করব। জোর করে কাউকে আমার এখানে জড়াতে চাই না, এমনকি কর্তৃপক্ষের কারো সাথে কারো ব্যক্তি জীবনে বন্ধুত্ব থাকলেও। শুভানুধ্যায়ী হিসেবে যেহেতু আমরা নির্দিষ্ট সংখ্যক মানুষকে রাখতে চাই, তাই এ ব্যাপারে আমাদেরও অভ্যন্তরীণ কিছু নীতিমালা রয়েছে।

follow-upnews.com এর শুভানুধ্যায়ী থাকার জন্য বিশেষ কোনো গুণ বা বিশেষ কোনো আদর্শে বিশ্বাসী হওয়ার কোনো দরকার নেই, শুধু ব্যক্তির ইতিবাচক সামাজিক অবস্থান, মর্যাদাবোধ এবং আমাদেরকে সহযোগিতা করার মানসিকতা থাকাই যথেষ্ট।

Next Post

চাকরির পরীক্ষার প্রস্তুতি: স্বাধীনতা যুদ্ধ সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর

স্বাধীনতা যুদ্ধ সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর প্রশ্নঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কবে ‘জাতির জনক’ ঘোষণা করা হয়? উত্তর : ৩ মার্চ, ১৯৭১ প্রশ্নঃ ৭ মার্চ ১৯৭১ বিখ্যাত কেন? উত্তর : বঙ্গবন্ধুর ভাষণ প্রশ্নঃ ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধু তাঁর ঐতিহাসিক ভাষণটি দেন- উত্তর : সোহরাওয়ার্দী উদ্যানে প্রশ্নঃ ৭ই মার্চ রেসকোর্স ময়দানে […]
মুক্তিযুদ্ধ বিষয়ক প্রশ্ন