ট্রাকের কাগজপত্র রাস্তায় পরীক্ষা না করার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক

follow-upnews
0 0

পণ্য ও মালামাল পরিবহন যাত্রাপথে নানান কারণে বিঘ্নিত হয়। এর মধ্যে ব্যবসায়ীদের প্রধান অভিযোগ হচ্ছে, পুলিশের হয়রানি এবং চাঁদাবাজি। তাই পণ্য ও মালামাল পরিবহন স্বাভাবিক রাখার জন্য রাস্তায় ট্রাক-কাভার্ডভ্যানের কাগজপত্র পরীক্ষা না করতে মাঠ পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৪ নভেম্বর ২০১৭) সকালে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এক সভা থেকে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান-ট্রাক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে বৈঠকে পুলিশ মহাপরিদর্শক এ.কে.এম শহীদুল হক এ নির্দেশ দেন।

বৈঠকে শেষে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস সাংবাদিকদের জানান, সভায় পরিবহন নেতাদের দাবির প্রেক্ষিতে রাস্তায় ট্রাক-কাভার্ডভ্যানের কাগজপত্র পরীক্ষা না করে যাত্রা শুরু ও শেষ টার্মিনালে পরীক্ষার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন আইজিপি।

সভায় মহাসড়ক যানজট ও দুর্ঘটনামুক্ত রাখতে ফিটনেস এবং বৈধ কাগজপত্রবিহীন গাড়ি না চালানোর জন্য মালিক-শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আইজিপি বলেন, গাড়িতে নির্দিষ্ট ওজনের অধিক পণ্য পরিবহন করা যাবে না। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর হাইড্রোলিক হর্ণ ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। তিনি ট্রাফিক আইন মেনে চলার জন্য নেতাদের প্রতি আহ্বান জানান।

কোনো পুলিশ সদস্যদের বিরুদ্ধে মহাসড়কে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আইজিপি।

সভায় উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন) মো. মোখলেসুর রহমান, শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি মো. নওশের আলী, ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ।

সূত্র: অনলাইন

Next Post

আমার মন মেতেছে

১ চাঁদের গায়ে সত্যি আজ চাঁদ লেগেছে, আমার মন মেতেছে! ২ তুমি যদি আজকে শুধু আমার হতে, বাকী জীবন কেটে যেত স্মৃতিতে। ৩ জীবন কেন একটা হয়, প্রিয়, তুমি কেন দুটো নও? ৪ হারিয়ে যাক না আমার যা আছে, শূন্য হাতে নিমগ্ন আমি তোমার কাছে। ৫ হৃদয়ের যত না ফোঁটা […]
হাসনা হেনা

এগুলো পড়তে পারেন