পিসি কলেজে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

follow-upnews
0 0

শুভ দত্ত সৌরভ, বাগেরহাট

Bagerhat


দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী শতবর্ষী বাগেরহাটের সরকারি পিসি কলেজে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে। ১৪আগষ্ট ২০১৮-এ হলরুমে সাংস্কৃতিক প্রতিযোগিতা, হামদা এ খোদা, নাত এ রাসুল (সা), রচনা প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় কলেজের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে।
১৫ আগষ্ট ২০১৮ সকাল ৯:০০ ঘটিকায় ছাত্রছাত্রী শিক্ষক কর্মচারীদের কালো ব্যাচ ধারণ এবং উক্ত কলেজের অধ্যক্ষ প্রফেসর অভিজিৎ বসুর নেতৃত্বে স্বাধীনতা উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
তারপর বেলা ১১ টা থেকে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠান দেশত্ববোধক গান, পবিত্র কুরআন থেকে তেলোয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুুষ্পমাল্য অর্পণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন অত্র কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক রেজোয়ান সুলতানা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাগেরহাট-২ আসনের সাংসদ, সরকারের মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাকসু এর সাবেক ভিপি আলহাজ্ব মীর শওকত আলী বাদশা, কলেজের অধ্যক্ষ প্রফেসর অভিজিৎ বসু, উপধ্যাক্ষ প্রফেসর শেখ মোস্তাহিদুল আলম রবি, জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক মোঃ শাহ আলম ফরাজি, শিক্ষক পরিষদের সম্পাদক নজরুল ইসলাম ফকির।
এছাড়া উপস্থিত ছিলেন অত্র কলেজ ছাত্র সংসদের ভিপি সরদার ইয়াছির আরাফাত নোমান, বাগেরহাট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনিরুদ্ধ দাস গোপাল, মুসলিম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান সাহা, ছাত্র মিলনায়তন সম্পাদক হাসান চৌধুরী নয়ন, ছাত্রনেতা ও স্লোগান মাষ্টার শফিকুল ইসলাম আরমান, কামাখ্যা চরন হল ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ মন্ডল, সাধারন সম্পাদক সুমন পাইক, সংস্কৃতি বিষয়ক শুভজীৎ নন্দী, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বিতাস তরফদার অভিজিৎ, সুব্রত তরফদার, পিসি কলেজ ছাত্রী নিবাস ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন পাখি, মুসলীম হল শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ, কামাখ্যা চরন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, পিসি কলেজ ছাত্রী নিবাস ছাত্রলীগের নেতৃবৃন্দ, ছাত্র সংসদ কার্যালয়ের নেতৃবৃন্দ সহ অত্র কলেজের শিক্ষক বৃন্দ, কর্মচারী বৃন্দ, ছাত্র ছাত্রী বৃন্দ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ আরও অনেকে।
এই অনুষ্ঠানের মধ্য দিয়ে কলেজ ছাত্রসংসদের ভিপি ইয়াছির আরাফাত নোমান মাদকমুক্ত ক্যাম্পাসের ঘোষণা দেন। অতিথিদের বক্তব্য শেষ হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ছাত্রনেতা ও শফিকুল ইসলাম আরমান ফলোআপ নিউজ কে বলেন, বাংলার এই অবিসংবাদিত নেতাকে হত্যা করে ঘাতকেরা বাংলার মাটি থেকে তাঁর নাম-নিশানা, আদর্শ মুছে ফেলার চেষ্টা করেছিল। কিন্তু ঘাতকের ষড়যন্ত্র সফল হয়নি। বাংলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত জাতির পিতা আজ জীবন্ত। প্রতিটি বাঙালির হৃদয়ে তিনি বেঁচে আছেন, থাকবেন। তিনি সার্বজনীন। তিনি অমর। তিনি আমাদের জাতির জনক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করি।

Next Post

'‌মেকি ভালোবাসা'র বিপরীত শব্দ আমার কাছে 'মেধাবী ভালোবাসা'

♣ একজন সৃষ্টিশীল মানুষকে আরেকজন সৃষ্টিশীল মানুষই শুধু বুঝতে পারে। ♣ জিদ খুব খারাপ, এটা সব শেষ করে দেয়। জেদি মানুষ নিজেকে ধ্বংস করে এবং আশপাশও ধ্বংস করে। ♣ যে প্রতিদিন একটু করে নিজেকে উন্নত করে না, গতকালকের চেয়ে আজ একটু বেশি জানে না, তাকে আমি প্রগতিশীল বলি না। ♣ […]
সর্পদেবী!