৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় নেহালখালী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর জেলায় স্থান লাভ

follow-upnews
0 0

৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় বলইবুনিয়া ইউনিয়নের নেহালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী চতুর্থ শ্রেণির ছাত্র মোহাম্মদ সোহানুল ইসলাম সাইদ মোরেলগঞ্জ উপজেলায় প্রথম স্থান এবং বাগেরহাট জেলায় তৃতীয় স্থান লাভ করেছে। ৬ মার্চ (২০২২) মোরেলগঞ্জ উপজেলায় এবং ৭ মার্চ বাগেরহাট জেলায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির যৌথ আয়োজনে জেলায় এ আয়োজনের বিষয় ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা।

সোহানের পিতা (মো: আনছার আলী হাওলাদার) পেশায় সবজি ব্যবসায়ী এবং মাতা (মুনজিলা) গৃহিণী। সোহানের এ কৃতীত্ব সম্পর্কে স্কুলের সহকারি শিক্ষক ফারজানা রুমা জানান— সোহান খুবই অধ্যবসায়ী শিক্ষার্থী। পড়াশুনা সহ বিভিন্ন বিষয়ে ওর আগ্রহ রয়েছে। বিজ্ঞ শিক্ষকবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং পরিবারের প্রচেষ্ঠায় সোহান আজকে এ সফলতা লাভ করেছে। তবে ওর পরিবার দরিদ্র হওয়ায় এবং পিতা অসুস্থ থাকায় পড়াশুনা এবং পাঠাতিরিক্ত কার্যক্রমে ব্যঘাত ঘটছে। সোহানের পাশে দাঁড়ানোর জন্য উপজেলা প্রশাসনের প্রতি স্কুলের পক্ষ থেকে তিনি সদয় অনুরোধ জ্ঞাপন করেন।  

সোহান, প্রথম সারিতে বাম থেকে দ্বিতীয়।

সোহানের কণ্ঠে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ শুনতে এখানে ক্লিক করুন। 

Next Post

নামাজ পড়ার বাধ্যবাধকতা দিয়ে সাকুরা পরিবহনের অগণতান্ত্রিক নোটিশ, করা হয়েছে ফেসবুকে বুস্ট! কেন?

নামাজ পড়ার বাধ্যবাধকতা দিয়ে সাকুরা পরিবহনের অগণতান্ত্রিক নোটিশ, করা হয়েছে ফেসবুকে বুস্ট! কেন? নিচের এই নোটিশটি বুস্ট করা হয়েছে ‘মাহাবুব’ নামের একটি ফেসবুক পেজ থেকে। ধন্যবাদ Sakura Paribahan নোটিশ টি পরার অনুরোধ রইলো। #নোটিশ এতদ্বারা সাকুরা পরিবহন (প্রাঃ) লিঃ এর সকল কর্মকর্তা কর্মচারীদের অবগতির জন্য জানানো যাইতেছে যে, আগামী ১৫/০৩/২০২২ […]
নামাজ

এগুলো পড়তে পারেন