অনুগল্প : এ কেমন বিয়ে

follow-upnews
0 0

আউলিয়া খানম

একটা মানুষ  ক’জনকে ভালবাসতে পারে? আসলে কি ভালবাসে, নাকি টাইম পাস?! কী জানি, ফাহমিদার জীবনে যে এমন একটা মানুষ জুটবে, সে কখনো ভাবতেও পারেনি, অথচ এরকম একটা লোককে( স্বামী) নিয়ে জীবনটাই পার করে দিচ্ছে!

সংঘাত

আচ্ছা আপনারা বলুনতো ফাহমিদা কী করতে পারতো? যার তিনকূলে কেউ নেই, ছোটবেলায মা মরে গেল, বাপ অন্য একজনকে বিয়ে করে দিব্যি আছে, ফাহমিদা বড় হয়েছে নানা বাড়ীতে, যতদিন নানী বেঁচেছিল তার পড়াশুনা দেখভাল করা, ভাল

মন্দ দুটো খাওয়া, সবই নানী দেখতো। নানী মারা যাওয়ার পর, মামী বলল, পরের মেয়েকে আমরা আর কত দেখব, এবার দেখে শুনে একটা বিয়ে দিয়ে দাও।

তারপর মামারা বিয়ে দিল, ফাহমিদা ভাবল এই ভাল, এবার তার নিজের সংসার হবে।
কিন্ত এ কেমন স্বামী, যে একেওকে নিয়েই সারাক্ষন থাকে। জিজ্ঞেস করলেই বলে, এরা সব আমার অফিসের কাজের মানুষ। তুমি এসব নিয়ে মাথা ঘামাবে না। তা মাথা না হয় না-ই ঘামালাম, তাই বলে কি স্বামীর কাছ থেকে স্বামীর ব্যবহারটুকু আশা করা অন্যায়?

কেমন স্বামী, যে একটু ফিরেও তাকায় না?

আউলিয়া খানম

Next Post

মঞ্চায়ন হল ‘কবর’ অবলম্বনে দিব্য সাংস্কৃতিক সংগঠনের নৃত্যনাট্য পরিবেশনা

বাঙালি সাংস্কৃতিক ঐতিহ্য এবং বাঙালি চেতনা চর্চার মাধ্যমে ধারণের দৃঢ় প্রত্যয় নিয়ে ১৯৯১ সালে যাত্রা শুরু করেছিল দিব্য সাংস্কৃতিক সংগঠন। দিব্য মনে করে শিল্পকলা হিসেবে নৃত্য একটি শক্তিশালী মাধ্যম এবং নৃত্যশিল্পের মাধ্যমে পরিবেশনা দর্শকের ভিতরে প্রবেশ করে অবচেতনে। দিব্য প্রত্যাশা করে সকল নৈরাজ্যের অবসান ঘটিয়ে সুন্দরের সারথী হয়ে সাংস্কৃতিক ঐতিহ্যের […]