নাগেশ্বরীতে উচ্ছ্বাস’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

Rayhan Rano
0 0

mujib


কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে স্বাধীন বাংলার স্থপতি, বাঙালির শ্রেষ্ঠ নায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও আবৃত্তি অনুষ্ঠান ‘কথামালায় মুজিব’ অনুষ্ঠিত হয়েছে। ‘তুমিই জাতির পিতা, তুমিই মুজিব’ স্লোগানকে সমনে রেখে উপজেলার রায়গঞ্জ উনিয়নের সাপখাওয়া এলাকা থেকে বহুল আলোচিত সাহিত্য, সাংস্কৃতিক ও বিনোদনমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘উচ্ছাস সাহিত্য সুহৃদ’ এর আয়োজনে ও উপজেলা যুগান্তর স্বজন সমাবেশ-এর সৌজন্যে ১৮মার্চ বিকাল ৫টায় সাপখাওয়া বাজারস্ত উচ্ছ্বাস কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উচ্ছ্বাস-এর সভাপতি বশিউল আলম বাদলের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সম্পাদক, প্রকাশক, কবি ও সাংবাদিক হাফিজুর রহমান হৃদয়ের প্রাণবন্ত সঞ্চালণায় ‘কথামালায় মুজিব’ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত,থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনালেখ্য নিয়ে বিষদ আলোচনা ও আবৃত্তি করেন উলিপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক, বিশিষ্ট ইতিহাস গবেষক ও লেখক বীর মুক্তিযোদ্ধা নুর মুহাম্মদ সরকার। বিশেষ অতিথি নাগেশ্বরী উপজেলা মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার মতিয়ার রহমান নান্টু, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, কবি ও গীতিকার ইউনুছ আলী প্রমুখ।
এছাড়াও ২য় পর্বে বঙ্গবন্ধুর উপর স্বরচিতসহ অন্যান্য কবিতা আবৃত্তি করেন এশিয়ান টিভি ও সমকালের প্রতিনিধি, কবি ও গল্পকার গোলাম মওলা সিরাজ, রায়গঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আ.স.ম আব্দুল্লাহ আলওয়ালিদ মাসুম,্ কন্ঠশিল্পী ও সাংবাদিক শফিকুল ইসলাম শফি, সচেতন যুব পরিষদের সভাপতি রফিকুল ইসলাম রনজু (দাদাভাই), রায়গঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম মফি, যুগ্ম সাধারণ সম্পাদক-আমিনুর রহমান, কচাকাটার সাহিত্য পত্রিকা ‘প্রতিভা’র সম্পাদক কবি ও সাংবাদিক, মনিরুল ইসলাম মিলন, উপজেলা স্বজন সমাবেশের সভাপতি ও উচ্ছ্বাসের নিবার্হী সম্পাদক-মিজানুর রহমান মিজান, কবি ও ছড়াকার-মাহফুজুর রহমান, লক্ষ্মীকান্ত বর্মন, বিনয় কিশোর নলনী, রাশেদুজ্জামান মানিক, রাশেদুজ্জামান শাওন, আবুল কালাম আজাদ প্রমুখ।

Next Post

মাশরাফির সংবাদ সম্মেলনে কাঁদলেন কলকাতার সাংবাদিকও

বিরল সংবাদ সম্মেলন। যেখানে আবেগে আক্রান্ত হলেন সবাই। ক্রিকেটে এমন সংবাদ সম্মেলন কি আর হয়েছে, যেখানে একই সাথে ক্রিকেটার ও সংবাদকর্মীরা পেশাদারিত্ব ভুলে আবেগে আক্রান্ত হয়েছেন? নিশ্চিতভাবেই বলে দেয়া যায় আর কখনোই আন্তর্জাতিক পর্যায়ে এমন ঘটনা ঘটেনি। তাসকিনের বোলিং নিষিদ্ধের প্রতিক্রিয়ায় রোববার (২০ মার্চ) বেঙ্গালুরুতে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পেশাদারিত্ব […]