শিক্ষা দেওয়ার জন্য মায়ের সামনে সন্তানদের হত্যা

follow-upnews
0 0

1

সে মানব সন্তানই হোক কিংবা পশু, মায়ের সামনে সন্তানদের হত্যা করার দৃশ্যের চেয়ে নিষ্ঠুর কোন দৃশ্য পৃথিবীতে থাকতে পারে না।  বাড়ির সামনের নর্দমায় বাচ্চা দিয়েছিল কুকুর। সেই রাগেই কুকুরের ৮ টি সদ্যোজাত বাচ্চাকে মেরে ফেলার অভিযোগ উঠেছে বাড়ির মালকিনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর কৃষ্ণনগর এলাকায়। অভিযুক্তের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের হয়েছে।

নৃশংস এই ঘটনায় অভিযুক্ত পোন্নাম্মা নামে ওই মহিলা সাবেক ফ্লাইট লেফটেন্যান্টের স্ত্রী। তার বাড়ির সামনের গেটের নিচের
নর্দমায় ৮ টি বাচ্চার জন্ম দেয় কুকুরটি। রাগের চোটে সেটিকে শিক্ষা দিতে বাচ্চাগুলিকে বোল্ডারে ছুঁড়ে মারে ওই মহিলা। সেদিনই মৃত্যু হয় সাতটি কুকুর ছানার। একটি বেঁচে ছিল, সেটিও পরের দিন মরে যায়।

এক স্থানীয় বাসিন্দা জানিয়েছেন, মৃত বাচ্চাগুলিকে মাটির নিচে চাপা দিয়ে দেয়া হয়। কিন্তু মা কুকুরটি কিছুতেই মানতে চায় না, তার সন্তানগুলি নেই। মাটি খুঁড়ে বাচ্চাগুলিকে বের করে দুধ খাওয়াতে যায় সে। ঘটনার বেশ কয়েকদিন পরও সেই জায়গায় ঘোরাফেরা করতে থাকে কুকুরটি।

এই অমানবিক ঘটনায় স্থানীয়দের রোষ গিয়ে পড়ে তার ওপর। থানায় অভিযোগ দায়ের করা হয় তার বিরুদ্ধে। পুন্নাম্মার বিরুদ্ধে পশু আইনের বিবিধ ধারায় মামলা দায়ের করা হয়েছে। দোষ প্রমাণিত হলে ৫ বছর পর্যন্ত সাজা হতে পারে তার।

সাম্প্রতিককালে পশুদের ওপর নির্যাতনের বেশ কিছু নজির মিলেছে। একটি বিক্ষোভসভায় পুলিশ ঘোড়া ‘শক্তিমান’কে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে উত্তরাখন্ডের বিজেপি বিধায়কের বিরুদ্ধে। প্রাণ বাঁচাতে জখম পা-টি কেটে বাদ দিতে হয় ঘোড়াটির।-এবিপি আনন্দ

Next Post

মঠবাড়িয়ায় আইন শৃংখলা বাহিনীর গুলিতে ৫ জন নিহত

মঠবাড়িয়ার ধানিসাফা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচনের ফলাফল নিয়ে উদ্ভুত ঘটনায় আইন শৃংখলা বাহিনীর গুলিতে পাঁচ জন নিহত  এবং কমপক্ষে ২৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। নিহতরা হলেন পার্শ্ববর্তী ভান্ডারিয়া উপজেলার হরিণপালা গ্রামের আব্দুল মজিদ হাওলাদারের ছেলে শাহাদাত (৩৫) ও সাইদুল মৃধার ছেলে কামরুল (২৫),  মঠবাড়িয়ার বুড়িরচরের ফজলুল হক ছেলে সোহেল […]