চিপসের প্যাকেটের খেলনায় প্রাণ গেল চার বছরের শিশুর

follow-upnews
0 0

চিপসের প্যাকেটে থাকা খেলনা গলায় ঢুকে মারা গেল চার বছরের এক ছেলে। চিকিৎসকরা জানিয়েছেন, খেলনাটি গলায় আটকে শিশুটির শ্বাসনালী পুরোপুরি বন্ধ গিয়েছিল। আর শ্বাস নিতে পারেনি সে।

শনিবার মুম্বাইয়ের কান্ডিভলিতে বাবা মার সঙ্গে দুর্গা ঠাকুর দেখতে বেরিয়েছিল ছোট্ট পীযূষ খুশওয়াহা। মেলা ঘুরে বাড়ি ফেরার সময় বায়না করে চিপসের প্যাকেট কেনে সে। প্যাকেটের ভেতরে ছিল ফ্রিতে বিলি করা খেলনা। তা গালে দিলে পীযূষের গলায় ঢুকে যায়। কথা বন্ধ হয়ে যায় তার।

৫ মিনিট ধরে পীষূষের বাবা-মা চেষ্টা করেন, কোনোভাবে ছেলেকে কাশিয়ে গলা থেকে খেলনাটা বার করে আনার। লাভ না হওয়ায় তাকে নিয়ে ছোটেন হাসপাতালের দিকে। পীযূষের বাবা বিরজুর অভিযোগ, দুর্গা ঠাকুরের ভাসান চলায় অটোরিকশা পাননি তাঁরা, ফলে ছেলেকে হাসপাতালে নিয়ে যেতে দেরি হয়ে যায়।

ভিড় ঠেলে ছেলে কোলে নিয়ে তাঁরা পৌঁছান ৩ কিলোমিটার দূরের নার্সিংহোমে। সময় যায় ২০ মিনিট।

সেখান থেকে রেফার করা হয় অন্য আর একটি হাসপাতালে। চিকিৎসকরা জানিয়ে দেন, পীযূষ শ্বাস নিচ্ছে না। আশা না ছেড়ে বাবা মা তাকে আর একটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা ভেঙে পড়া বাবা-মাকে জানান, তাঁদের কিছু করার নেই, ছেলের শ্বাসনালী পুরোপুরি আটকে গিয়ে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয়েছে তার। তাঁরা বলেন, শ্বাসনালীতে বাইরের কিছু আটকে গেলে বেশিরভাগ ক্ষেত্রে তা আংশিক রুদ্ধ হয় বা বস্তুটি পৌঁছে যায় অন্ত্রে। কিন্তু এ ক্ষেত্রে ওই খেলনা পুরোপুরি আটকে দেয় পীযূষের শ্বাসপ্রশ্বাস নেওয়ার পথ। ঘটনার ৫-১০ মিনিটের মধ্যে ডাক্তার দেখাতে না পারলে বাঁচার কোনো উপায় নেই।


সূত্র: অনলাইন নিউজ

Next Post

চাকরির পরীক্ষার জন্য রোজ একটি অংক (১)

♦♦ The average of four consecutive odd positive integers is always- a. An odd number    b. Division by 4 c. An even number d. Both (b) and (c)          e. None of them Explanation: ▪ জোড় + জোড় = জোড় ▪ বিজোড় + জোড় = বিজোড় ▪ বিজোড় + বিজোড় = […]
দিব্যেন্দু দ্বীপ