ঢাকা-শিলং-ঢাকা বাসের টিকেট কিনলে ভিসা করিয়ে দেবে শ্যামলী পরিবহন

follow-upnews
0 0

1

শ্যামলী ও বিআরটিসি’র যৌথ উদ্যেগে ঢাকা থেকে ভারতের মেঘালয়ের রাজধানী শিলং পর্যন্ত বাস সার্ভিস রয়েছে। এই সার্ভিসের মাধ্যমে আপনি ৪৫০০ টাকায় ঢাকা-শিলং-ঢাকা বাসের টিকেট কিনলে সেই সাথে শুধু ভারতীয় ভিসা ফি দিলে ভারতীয় ভিসা করিয়ে দিবে তারাই। ভিসা সেন্টারে আপনাকে যেতে হবে না। পাসপোর্ট, টাকা ও অন্যন্য কাগজপত্র তাদের নিকট জমা দিতে হবে।

যাত্রার সময়কাল

ঢাকা থেকে বৃহস্পতিবার রাতে রওনা দিবে, শিলং থেকে সোমবার ভোরে রওনা দিবে। এই ডেটেই আপনাকে যেতে-আসতে হবে।

বিঃদ্রঃ শুক্রবার হাফ ডে, শনি ও রবিবার ফুল ডে সময় পাবেন সেখানে।

ভিসা তথ্য

সাধারন ভিসার মতোই ৬ মাসের ভিসা দিবে। এন্ট্রি পোর্ট হবে “ডাইকি” (ভারতের ইমিগ্রেশন ‘ডাউকি’ আমাদের ইমিগ্রেশন ‘তামাবিল’)। আপনি ৬ মাসের মধ্যে যতবার খুশি ততবার যেতে আসতে পারবেন এবং ভারতে বাংলাদেশীদের যেতে বাধা নেই এমন সকল স্থানে যেতে পারবেন।

খরচ

ভিসা, ও বাসের টিকেট বাবদ ৫১০০ টাকা নিবে। (বাসের টিকেট ৪৫০০+ভিসা ৬০০) ট্রাভেল ট্যাক্স বাবদ অতিরিক্ত ৫০০ টাকা লাগবে (চাইলে ঢাকা থেকেও ট্রাভেল ট্যাক্স পরিশোধ করে যেতে পারে তাহলে সেখানে জামেলা কম হয়)

যোগাযোগ

রিয়াজ ভাই – ০১৭৩৩৫২৪৩৮৬ (দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা : ঢাকা-শিলং বাস সার্ভিস) অফিস : ০২ ৯৩৫৩৮৮২ কমলাপুর শ্যামলী-বি.আর.টি.সি. কাউন্টার।

যে যে কাগজপত্র লাগবে

* অরিজিনাল পাসপোর্ট * আপনার পাসপোর্টের ফটোকপি * জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (যদি না থাকে তাহলে জন্ম নিবন্ধনের ফটোকপি এবং চেয়ারম্যান বা কমিশনার কতৃক নাগরিকত্ব সনদ) * একটি বিদ্যুৎ/পানি/টেলিফোন বিলের ফটোকপি (নিকটস্ত মাসের এবং বিল দেওয়া হয়েছে) * নূন্যতম ৬ মাসের ব্যাংক ষ্ট্যাটমেন্ট অথবা কোন ব্যাংক কতৃক নুন্যতম ১৫০ ডলার এনড্রোসমেন্ট স্লিপ ও পাসপোর্ট সিল সহ।

ছাড়া কর্মক্ষেত্রের প্রমান স্বরূপ আপনি :
# ছাত্র হলে :
* ছাত্র পরিচয়পত্রের ফটোকপি
# ব্যাবসাযী হলে :
* চলতি ট্রেড লাইসেন্সের ফটোকপি (অবশ্যই আপনার নামে)
* ভিজিটিং কার্ড
# চাকুরীজীবি হলে :
* চাকুরির পরিচয়পত্রের ফটোকপি
* অফিসিয়াল প্যাডে অফিস কতৃক ছুটির মঞ্জুরীপত্র
* ভিজিটিং কার্ড
 

Next Post

মিশরে বন্ধ হয়ে যাচ্ছে ২৭,০০০ মসজিদ

মিশরে ২৭,০০০ মসজিদ বন্ধ করে দিচ্ছে সরকার। ‘উগ্রপন্থা’ প্রচারের অভিযোগে এসব মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে। মসজিদ বন্ধের ওই সরকারি (বৃত্তিদান মন্ত্রণালয়) সিদ্ধান্তকে বৈধ বলে এক রায় দিয়েছে মিশরীয় একটি আদালত। ১৮ ফেব্রুয়ারি দেয়া আদালতের এই রায়ের ফলে মিশরের প্রত্যন্ত এলাকায় স্থাপিত ছোট আকারের মসজিদগুলো বন্ধ হয়ে যাচ্ছে। মিশরের গ্রামাঞ্চলে […]