কোটা সংস্কার আন্দোলনকারীদের বিনামূল্যে আইনি সহায়তা দিবেন তাঁরা

follow-upnews
0 0

ঢাকা বিশ্ববিদ্যালয়

চলমান কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশ বা অন্য কারো দায়ের করা মামলায় অথবা পাল্টা মামলায় তাঁদের বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের ২০ জন আইনজীবী।
সোমবার (২ এপ্রিল) সুপ্রিম কোর্টের ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আইনজীবীরা এ ঘোষণা দেন।
আইনজীবীরা জানান, আন্দোলনকারীদের মধ্যে যারা গ্রেফতার হয়েছেন কিংবা যারা গ্রেফতার আতঙ্কে আছেন তাঁরা চাইলে আইনি সহযোগিতা দিতে তারা প্রস্তুত। তাঁরা সুপ্রিম কোর্টের ২০ জন আইনজীবী নিজেদের মধ্যে আলোচনা করে একত্রিত হয়েছেন। আন্দোলনকারীদের মধ্যে হয়রানির শিকার হওয়া ছাত্রদের পরিবারের সদস্যরা যোগাযোগ করলে তাঁরা সহযোগিতা করবেন। প্রয়োজনে নিম্ন আদালতে গিয়েও সহযোগিতা করা হবে।
কোটা সংস্কার আন্দোলনকারীদের আইনি সহায়তার ঘোষণা দেওয়া আইনজীবীদের মধ্যে আছেন অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, অ্যাডভোকেট আইন্নুনাহার সিদ্দিকা, ব্যারিস্টার অনীক আর হক, অ্যাডভোকেট ড. কাফী, জাহেদ ইকবাল, শাহরিয়ার শাকির, আনোয়ার রেজা, হুমায়ুন কবির, হাসান আরিফ চৌধুরী, পারভেজ হাশেম, উৎপল বিশ্বাস, আবেদা গুলরুখ, নাসিম আহমেদ, আরিফুল হক, দিগ্বিজয় চন্দ প্রমুখ।

Next Post

বলভদ্রপুর গণহত্যা: রাজাকারেরা হত্যা করেছিল জবাই করে এবং ছুরি মেরে

বাড়িতে ঢুকে গুলি করে তাদের হত্যা করা হয়। টাকা পয়শা কোথায় কি আছে সেটি জানতে চাওয়ার এক পর্যায়ে গুলি করার আগে মতি ঘটকের জিভ কেটে ফেলে দিয়েছিল রাজাকারেরা। বলভদ্রপুর গ্রামটি বাগেরহাট জেলার কচুয়া উপজেলা এবং মোরেলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী একটি গ্রাম। গ্রামটি পড়েছে বনগ্রাম ইউনিয়নের মধ্যে। বলভদ্রপুর গ্রামটির অবস্থান কচুয়া উপজেলার […]
বাগেরহাট