ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আন্দোলনকারীদের সাথে সংহতি প্রকাশ করেছেন

follow-upnews
0 0

ঢাবি উপাচার্য


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবী যৌক্তিক বলে মনে করেন। তাঁর বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেছেন। তিনি বলেন, “আমরা সরকারকে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে বলেছি যাতে শিক্ষার্থীরা দ্রুতই স্বাভাবিক জীবনে ফিরতে পারে। ক্যাম্পাসের নিরাপত্তা যাতে বিঘ্নিত না হয় এজন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকতে বলেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের এক শিক্ষার্থীর ওপর হামলার প্রসঙ্গ টেনে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বিষয়গুলো খতিয়ে দেখার জন্য বিশ্ববিদ্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান ইসাকে সাময়ীকভাবে বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, “আমি আমার শিক্ষার্থীদের কাছে নিরাপদ বোধ করি।” উল্লেখ্য, আন্দোলনকারীদের একটি অংশ বা অন্য কোনো বাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির আবাসিক ভবনে ঢুকে ব্যাপক ভাঙচুর করেছিল। এমনকি উপাচার্যের জীবন সংশয়ও দেখা দিয়েছিল তখন। 

বিদ্র: খবরটি গতো এপ্রিল মাসের। কোটা আন্দোলনকর্মী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ছাত্রী মোর্শেদা খানমকে নির্যাতনের প্রেক্ষিতে তখনও বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল হয়েছির। এমন একটি পরিস্থিতিতে উপাচার্য এমন বক্তব্য দিয়েছিলেন। বর্তমান পরিস্থিতিতে অবশ্য ঢাবি উপাচার্যের পক্ষ থেকে ভিন্ন ধরনের বক্তব্য মিলছে।

Next Post

মাদকবিরোধী সিভিল ব্রিগেড এর সূচনা

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলায় মাদকবিরোধী সিভিল ব্রিগেড এর সূচনা করা হয়। সামাজিক এই ব্যাধিটি সামাজিক আন্দোলনের মাধ্যমে নির্মুল করার শপথ নিয়েছে বোয়ালমারীবাসী। শপথে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলার জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। উল্লেখ্য, প্রশাসন পরিচালনার পাশাপাশি সামাজিক সচেতনতায় এবং পরিকল্পনায় তানজিয়া সালমা বিশেষ অবদান রেখে চলেছেন। তিনি কয়েকবার শ্রেষ্ঠ জেলা […]
বেগম উম্মে সালমা তানজিয়া