বেতন-ঈদ বোনাস দাবীতে সড়ক অবরোধ, পুলিশের লাঠিপেটায় আহত অর্ধশত শ্রমিক

follow-upnews
0 0

বেতন ঈদ বোনাস

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পাঞ্চলে ক্যাপরী এ্যাপারেলস লিমিটেড ও মেহেরুন নেছা গার্মেন্ট নামে দুটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দেওয়ায় পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করেছেন। এ ঘটনায় অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে। টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বুধবার দুপুরের পর থেকে ওই দুই কারখানার দেড় সহস্রাধিক শ্রমিক বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবীতে কারখানায় কর্মবিরতি ঘোষণা দিয়ে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে তারা কারখানার বাইরে সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ তাদের বুঝিয়ে অবরোধ তুলে নেয়ার অনুরোধ জানায়। অবরোধ তুলে না নিয়ে একই অবস্থানে থাকে শ্রমিকরা।

পরে রাত ৮টার দিকে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ শুরু করে। টিয়ারসেলও নিক্ষেপ করে। এ ঘটনায় কারখানার অর্ধশতাধিক শ্রমিক আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতলে ভর্তি করা হয়েছে। পরে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।


সূত্র: পরিবর্তন

Next Post

গল্প উপন্যাস ইসলামীক মোড়কে হলে বইগুলো চলছে বেশ

সাম্প্রতিক সময়ে ইসলাম ধর্মকে মাথায় রেখে প্রেম ভালোবাসার গল্প ফাঁদা কাসেম বিন আবু বকরের বই নিয়ে অনেক আলোচনা হয়েছে। সম্প্রতি আলোচনায় আছে সাবেক মডেল হ্যাপির সাক্ষাৎকার নির্ভর–‘হ্যাপি থেকে আমাতুল্লাহ’ নামক একটি বই। শুধু এ বইগুলোই নয়, ইসলামীক বইয়ের চাহিদা আছে বাজারে। আমরা যদি হকার এবং ফুটপথে যেসব বই বিক্রি হয় […]
ইসলামীক বই বাংলাবাজার

এগুলো পড়তে পারেন